তাহের আলী মাস্টার ও মালেকা বেগমের মৃত্যুতে শোক

তাহের আলী মাস্টার ও মালেকা বেগমের মৃত্যুতে শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামী জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলা শাখার প্রবীণ সদস্য (রুকন) তাহের আলী মাস্টার মঙ্গলবার ৭৫ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবত অ্যাজমাজনিত শ্বাসকষ্টে ভুগছিলেন।

মঙ্গলবার বিকেল ৫টায় সরিষাবাড়ির পাটাবুগা ঈদগাহ মাঠে জানাজা শেষে তাকে সেখানেই দাফন করা হয়েছে।

তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ছিলেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামী জামালপুর জেলা শাখার আমীর অ্যাডভোকেট নাজমুল হক সাঈদী, বিএনপি নেতা ও সরিষাবাড়ি পৌরসভার সাবেক মেয়র ফয়জুল কবীর শাহীন তালুকদার, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা নুরুল হক জামালী, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের জামালপুর জেলা ও ময়মনসিংহ বিভাগীয় সভাপতি মিরজা আব্দুল মাজেদ, জামালপুর শহর জামায়াতের আমীর অধ্যাপক সুলতান মাহমুদ, সরিষাবাড়ি উপজেলা শাখার আমীর ইঞ্জিনিয়ার মাসুদ আহমদ দুলাল, পৌরসভা আমীর শামীম হোসাইন সোহেলসহ স্থানীয় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক মুসুল্লী উপস্থিত ছিলেন।

তাহের আলী মাস্টারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান মঙ্গলবার এক শোকবাণী দিয়েছেন।

শোকবাণীতে তিনি বলেন, তাহের আলী মাস্টারের মৃত্যুতে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ ব্যক্তিকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

অপর এক যুক্ত শোকবাণীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী জামালপুর জেলা শাখার আমীর অ্যাডভোকেট নাজমুল হক সাঈদী ও জেলা সেক্রেটারি জনাব কবীর আহমদ হুমায়ুন গভীর শোক প্রকাশ করে বলেন, তাহের আলী মাস্টার বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

তাহের আলী মাস্টারের স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়ে রয়েছে।

অপরদিকে, বাংলাদেশ জামায়াতে ইসলামী নীলফামারী পৌরসভা শাখার সেক্রেটারি অ্যাডভোকেট আনিসুর রহমান আজাদের মা মালেকা বেগম রোববার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার বাদ যোহর বাঁশদহ দাখিল মাদরাসা মাঠে জানাজা শেষে তাকে সেখানেই দাফন করা হয়েছে।

মালেকা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম মঙ্গলবার একটি শোকবাণী দিছেন।

শোকবাণীতে তিনি বলেন, মালেকা বেগম একজন গুণী নারী ছিলেন। আমি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট দোয়া করছি তিনি যেন তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করেন এবং তার শোকাহত পরিবার-পরিজনকে এ শোক সহ্য করার তাওফিক দান করেন।

মালেকা বেগমের স্বামী, পাঁচ ছেলে ও পাঁচ মেয়ে রয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

political